আমার মুঠোভর্তি ছায়া,
     নিদারুণ অবসাদ
         দেহ ও মনে।


গোলাপ রং এর
     অন্তর্দহনে পুড়ে
         হৃদসংসার আরক্ত গোধুলী।


স্বপ্ন যায়,
     স্বপ্ন আসে,
          নির্বাক মলিন প্রহরে।


    তবু,
           তুমি আসনা ।