শীতল ছায়া পরশে
    পড়ে থাকে ধূলোর আস্তরণ
        ধূসরের মিহিন নিঃসঙ্গতা,


    সবুজের মদির বিলিনতায়
মধ্যাহ্নের রৌদ্র বিলাস।


আমার স্মৃতির গুদাম ফাঁকা করে দিয়ে
    স্বপ্নগুলো দ্রোহী ভীষণ,
       শেখায় হতাশার পরম্পরা।


         আমি অনন্তের ডাকে
    ছুটে চলি আকাশবাড়ি,
একাকী নির্জীব সীমাহীন।


                ফিরবো না জানি।