সিগারেট পুড়ে পুড়ে সেই নিকোটিন ঠোঁট
ছুঁয়ে দেয় ঘামঘ্রাণের চারবেলা।
ডাকিনী কথনে নই পারঙ্গম মন্দাকিনী
শুধু লিখে যাই দগ্ধতা, কান্নার নোনতা আবেশ;


বহুমাত্রিক যোজনার পরম্পরা।


হিসেবি সমীকরনে ছন্দহীন সূত্র প্রয়োগ
তামাটে হলুদ রোদে কঙ্ক্রিট নিসর্গে লেপ্টে চলে
মাদকতা, ছাইদানীর বুবুক্ষুতা।


আহা রে! আর একটি জ্বলছে।