প্রিয় অর্জুন,
আজকে তোকে ভীষণভাবে চাই।
চিঠির উত্তর নাই বা এলো,
তোর কি এতো সময় আছে বল?
তুই তো আমার নাম না জানা পাখি,
তেপান্তরের মতন তোর বাড়ি।
রাজবস্ত্র ব্যালকনিতে ঝোলে।
শুধু রাজকন্যের মতন আমি নই।
মোড়ের মাথার সভাসদের ভিড়ে
রাজকুমারের হাতে চায়ের ভাঁড়।
কত গল্প আর হাসি রয়েছে যে তোর জন্য
তুই আজ জানিস না।
তোর কি বা যায় আসে?
রাজবাড়ির সামনে শুধু খুব চেনা কিছু
সাদা টুকরোরা কাঁদে।