প্রিয় অর্জুন,
জানি ভালই আছিস।
নয়ত কি খেলার মাঠে অত সুন্দর
গোল করতে পারতিস?
আমি ক্রিকেট ফুটবলের কিচ্ছু বুঝিনা।
শুধু বুঝি, সেসব তোর খুব প্রিয়।
অপর্যাপ্ত কিছু ভালবাসার পেয়ালা
সাজিয়েছিলাম থরে থরে।
তাচ্ছিল্লের দৃষ্টি দিলি, মাতাল হলিনা।
খুব ভোরের সূর্যে মাখানো
তোর খয়েরি চোখের রঙ।
সে চোখে চোখ রেখে ভালবাসার সাহস
আমার নেই। তবু,
ভালবাসার চোখ কি সহজে ফেরানো যায়?