আমরা যখন পরের জন্মে গাছ হয়ে জন্মাবো-
তুই আমার পাশের গাছটা হোস।
তারপর, যখন আস্তে আস্তে আমরা বড় হয়ে যাব
তোর শাখাগুলো আমার লাজুক ডালপালার সাথে
চুপিচুপি কথা বলবে, সোহাগে হবে মসগুল।
আর শিকড়গুলো জড়াজড়ি করে শুয়ে থাকবে
মাটির গভীর তিমিরে সারাজীবন।
তবে, সবচেয়ে ভালো ব্যাপার টা কি জানিস?
তুই আর আমায় ছেড়ে যাবি না কোনদিনও।