শুধু কবিতায় ভালবেসেছি তোমায়, কবিতায় বাড়াবাড়ি।
কবিতায় শুধু আপন বলেছি, আসলেতে কাড়াকাড়ি।
কবিতা ঘেরা উন্মাদনা যোনি পথে নেমে আসে,
কবিতা ছিল তোমার সাথে আমার সহবাসে।


কবিতার দেশ বড় অদ্ভুদ, আকাশের মত মাটি
কবিতার দেশে মানুষগুলো মায়ের মত খাঁটি।
কবিতার চাঁদ শুধু আহ্লাদ, পরশপাথর খেলা,
কবিতার দেশে জুটেছিল ভাত পেট ভরে দুইবেলা।


কবিতার মন সবুজেতে ভরা, মেঠো পথে আলপনা,
কবিতার মধু আকণ্ঠ পানে, বাস্তবে কল্পনা।
কবিতার মেঘে বৃষ্টি হলে মেঘ-মল্লার গান-
কবিতার মাঠে লাঙল চালান স্বয়ং ভগবান।