এই কবিতাটি কোনো টিকটকার লিখলে পেতো সংখ্যাতীত প্রশংসা
এই কবিতাটি রিসেপ এরদোয়ান লিখলে পেতো বিশ্বব্যাপী জনপ্রিয়তা
এই কবিতাটি নাভি-নগ্ন করা কোনো সুন্দরী লিখলে পেতো লক্ষ লক্ষ শেয়ার
এই কবিতাটি কোনো নায়িকা কিংবা গায়িকা লিখলে পেতো হাজার হাজার কমেন্ট।


এই কবিতাটি কোনো চাপাবাজ লিখলে পেতো মুহুর্মুহু তুমুল করতালি
এই কবিতাটি ভাইরাল কোনো বিদূষক লিখলে পেতো দামি কোনো পুরস্কার
এই কবিতাটি কোনো ইউটিউবার লিখলে পেতো লক্ষ লক্ষ টাকা আর সুন্দরীদের বাহবা
এই কবিতাটি কোনো পদস্থ কর্মকতা লিখলে তার বইয়ের দ্বাদশ মুদ্রণ চলতো।


এই কবিতাটি প্রচারসর্বস্ব কোনো অকবি লিখলে পেতো বিশ হাজার লাইক
এই কবিতাটি কোনো আমেরিকা প্রবাসী লিখলে তাকে নিয়ে হতো শ'খানেক টকশো
এই কবিতাটি কোনো মিডিয়া মুঘল লিখলে পেতো গোটা দশেক পুরস্কার আর খ্যাতি
এই কবিতাটি কেবল একজন কবি লিখলেই পায় তিরস্কার, অবহেলা, তিনটি লাইক, গুচ্ছ গুচ্ছ হতাশা।