দিবাকর মুঁদেছে আঁখি-কুলায় ফিরেছে পাখি
সাঁঝেরবাতি জ্বলে-কবিতার ছন্দে
মঙ্গল আরতি চলে-ধুপের গন্ধে।
ধন্য দেই দেখে এই কাব্য আরাধনা
সমগ্র জীবনে হোক কবিতার নিমগ্ন সাধনা।
তোমার কলমে ফুটুক সন্ধ্যামালতী
তোমার কবিতা হোক রজনীগন্ধা
চন্দ্রমল্লিকা রক্তজবা যুঁই আর যুথী।
তোমার কলমে ফুটুক উষাকালের সুর্য্যমুখি,
তোমার কবিতা হোক ভোর বিহানের মুখর পাখি।


উৎসর্গঃ Nina Alsirtawi
Dear Libyan poet.
Date. 17.08.2023
In Bangladesh.