চুপ রে সালা কবি ভন্ড,
লেবাছে যে ভদ্র।
মেয়ে দেখলে ভাবে ভক্ত,
বিশ্ব প্রেমের গন্ধ।


ছন্দে বন্ধে ধান্দায় সিক্ত,
ইনবক্সেতে  যুক্ত।
ষাটের তরে আয়ু কবির,
লেখায় অশীল কথ্য।


চরিত্রে কুলাঙ্গার মেখে,
লেবাছে যে শক্ত।
প্রেম যৌবনে উত্তাল ঢেউ য়ে,
অশীল মেছেজ কর।


চ্যাটিং ব্যাটিং ঝড়ে ডাকে,
ইনবক্সে তার লেখা।
লাইক কমেন্ট ফুল ঝুড়িতে,
আপু বলে ডাকা।


প্রকাশক যে ওত পেতে বসে,
পালের কবির গল্প।
বুক ফুলিয়ে কাব্য প্রকাশ,
পাঠক কিন্তু একজন।


কাব্য পড়ে হাদিস ভুলে,
গ্রুপে যে নষ্টামি।
এসব নাকি সবেই ঠিক যে,
লেবাছের ঝনঝনানি।


ময়না তাই রেগে গিয়ে ছে,
ভন্ড নাহিদ তরে।
হুমাইয়া যে নাইকা বেসে,
আলমগীর যে ছোটে।


সিক্ত তিক্ত অজ্ঞ প্রচার,
তাজুলের নষ্টামি।
ইমাম বলে প্রচার করে,
ভন্ড কবি সেজে।


লুচ্চামি যে আঁট করেছে,
তাজ পরেছে মুখে।
ময়না তাই ঝাড়ু মেয়েছে,
গ্রুপে যে রটেছে।


তাজুল নায়েক গ্রুপ রমান্স,
তাবাস্সুমের গল্পে।
জান্নাতি তো পর্দা করে ,
হাবিব বলে ভন্ড।


মেছেজ দিয়ে নষ্টামি করে,
তাজুল,আলমগির।
লুচ্চামির গ্রুপ লিডার যে,
মজিব,সুমী,সুলতান।


বিজ্ঞাপনে ঝড় তুলেছে,
ঢাকায় বসে খেলে।
রাদেশ বিজ্ঞ জ্ঞানে চুপচাপ,
মেয়ে দেখলেই খোজ।


সজিব আবার বিজ্ঞ সেজে,
রাতের পাখি ধরে।
এম মফিজের ছক্কা মারে,
মেয়ে কবির সাথে।


মেয়ে কবি উড়াং তাড়াং ,
গর্ব মনে করে ।
সুমাইয়া যে নায়কের সাথে
পর্দা ভাজে নাচে।


বাংলা গানের নাইকা সেজে,
ইমব্রাহিমের তরে।
দাড়ি টুপি মাথায় দিয়ে,
ভদ্র বেসে থাকে।


মাঝ বয়েসী মেয়ে কবিরা,
উন্মাদনার তুলে।
ফ্যামিলি প্যাকেজে ছবিতে,
হাহা রিয়াক্ট মারলে।


বিজ্ঞ কবি পেজ কাণ্ডারি,
অন্য জগত খুলে।
কার কেমন দৈহিক গঠন
বিশ্লেষণে মজে।


পর্দার নামে মেয়ে কবি,
সঙ্গ তাদের দেয়,
আধুনিকতার ভন্ডামিতে,
ভাইয়া বলে হাক।


এসব গ্রুপ বিজ্ঞ ভন্ড,
পশ্চিম তীরে রয়।
এদের সাথে সঙ্গ দিয়ে,
ইমান নষ্ট হয়।


কমেন্ট সেকশনে আপু বলে,
গ্রুপে বলে মাল।
নিলজ্জ নারী হলে তুমি,
তাদের সঙ্গ হাল।


ময়না ছিলো প্রতিবাদি,
নাহিদের গালে চড়।
আলমগীর বলে  ঠাট্টা যে,
ময়নাকে ব্লক কর।


গ্রুপ পেজে কবিতার নামে,
ইনবক্সে চ্যাটিং মেলা।
ভালো মানুষ থাকবে না তো,
বিবেক করলে তারা।


প্রবাসি কবি চোখের চলে,
কষ্টের কথা লেখা।
মেয়ে গ্রুপে চ্যাটিং করে,
চরিত্র দেয় জলে।


প্রবাসি  বড় অংশ জুরে,
প্রযুক্তি যেনায় মজে।
প্রশান্তি খুজে লুচ্চামিতে,
মুসলিম দেশে রয়ে।


আমরা বিজ্ঞ কেমন  জানি ,
ফেসবুক ওয়ালে।
মুখোশ পরে খোলোশ দিয়ে,
ঢং ছবি পোষ্ট করি।


সংক্ষিপ্ত
বি.দ্রঃ নাম গুলো কাল্পনিক