রজঃস্বলা মেঘ পরে আছে কালো ছেঁড়া ন্যাপকিন,
বৃষ্টি ভেজালো ফাঁকে ফাঁকে শহরের যত ডাস্টবিন।


ঘুম এলনা,কপাল ছু্ঁয়ে রাখতে যদি হাত;
ভাবনার কাছে ঠিক দুপুরে রেখেছি ভাঙ্গা চায়ের কাপ।


নকশা কেটে মাকড়সা বোনে আমার মনে কত স্বপ্ন,
গুনের নামতায় বাড়িয়েছে ধাপ,যোগ বিয়োগে এখন ক্লান্ত।


তার ছেঁড়া তার,যত যাই বল-
আমি তো আমার উপসংহার।
বাতাসে ওড়েনা ঘুঁড়ি,মাটিতেও নামেনা-
নাটাই সূতোয় প্যাঁচ লাগিয়ে ঘুরছি একাই
কেন?কেউ জানেনা।।