চলে যায় দিন,
     চলতে চলতে ঘূর্ণি পাকে
     বুকের পাঁজরে নকশা আঁকে বৃদ্ধ সময়
     নিজের ছায়ায় নিজের কেবল একলা লাগে।
     চলে যায় দিন,
     রাত-ভোর দীর্ঘ অপেক্ষায়,
     উল্টানো শেকড় মনের ভেতর
     আমায় নিয়ে যাচ্ছে কোথায়।
      চলে যায় দিন,
      তোমার জন্য গানের খাতায়
      বৃষ্টি পড়ে যখন তখন
      সূর্য যেন দিক বদলায়।
      চলে যায় দিন,
      আধখানা চাঁদ, ভাঙ্গা বেহালায়
      তুমি নেই বলে তাই
      যেদিকে দিকে দিক নেই সেদিকেই তাকাই।
      চলে যায় দিন,
      নিঃশ্বাসে তপ্ত যন্ত্রণায়
      ঘোরে  বেঘোরে পথ চলি
      চলতে হবে বলেই তাই।