আজকাল ভালোবাসা মানে
এক গ্লাস ঘোলা পানি,
ভালোবাসা মানে
আজকাল ফুচকা খাওয়ার স্বাদ নেই আর একটুখানি।
                  
ভালোবাসা এখন হেমলকে ডুবানো চাঁদ !
রবীন্দ্র সরণীতে ভালোলাগে না  হাতে রাখা হাত,
আশুলিয়ার বাতাসে উড়ায় সে তৃপ্ত ঘামের দীর্ঘশ্বাস !
                                


                             মো. ওয়াছি উদ্দিন তালুকদার (রায়হান)
                             ১৮ই সেপ্টেম্বর,২০১৩ইং।