ঝরা বকুলের ফুলে
আসন বিছায়েছো নিভৃত সবুজে
শুধু তোমার চুলখানি
ঢেকে রেখো ছড়ানো সবুজের মাঠে।


একটু মৃদু হেসো তুমি
ঝলকে যেন সারা দুনিয়া মাতে।
দেখো মন্দ মধুর হাওয়া যেন গায়ে লাগেনা
তবে ঝলসে যাবে
তোমার স্বচ্ছ দেহখানি পুরে।


তোমার সুর যেন গলিয়া পড়িতেছে
এটা ক্ষনিকের জন্য বটে।
পরশমনি করে রেখ
তোমার সুর যেন স্থায়ী হয় তবে।


শ্যামল আলোয় জ্বলজ্বল করছে
তোমার চোখ,
দেখ বিষাক্ত রশ্মি যেন লাগেনা
তোমার ওই হরিণীর চোখে।
জানো? তোমার ওই হরিণী
চোখের দিকে তাকিয়ে থাকলে আমি যেন
হারিয়ে যাই সাত সমুদ্রের পাদদেশে।


******************************
এটি আমার প্রকাশিত (ভালোবাসা ডট কম) কাব্যগ্রন্থ থেকে নেয়া।
******************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা উপজেলা শাখা, গাইবান্ধা।