তোমার চোখের দিকে তাকালেই
বোঝা যায়, তোমার চোখের তিক্ষ্ণ
যাদু আছে কি না।


তোমার মুখের দিকে তাকালেই
বোঝা যায়, তোমার মুখে সেই
মিষ্টি হাসি আছে কি না।


তোমার চুলের দিকে তাকালেই
দেখা যায়, কালকেশ আর
বাঁধানো খোঁপাটি রয়েছে কি না।


তোমার চেহারার দিকে তাকালেই
দেখা যায়, সেই রূপ আর
মনকারা সৌন্দর্য আছে কি না।


তোমার পায়ের দিকে তাকালেই
দেখা যায়, সেই মনকারা ঝংকার
নুপুরগুলো আছে কি না।


অথচ তোমার দিকে তাকালেই
বোঝা যায়, তুমি রূপসী, মায়াবী প্রতিমূর্তি
আর আমার মনে জায়গা পাবে কি না।