বইটা যদি হয় বন্ধু বই
সপ্তাহের পর সপ্তাহ কাছে রাখার ইচ্ছে সামলানোই যায় না।


কোর্টটা যদি হয় বন্ধুর কোর্ট
গায়ে পড়ার ইচ্ছে সামলানোই যায় না।


টাকাটা যদি হয় বন্ধুর টাকা
একাধিকবার ধার চাওয়ার ইচ্ছে সামলানোই যায় না।


মটরসাইকেলটা যদি হয় বন্ধুর মটরসাইকেল
ঘুরে বেড়ানোর ইচ্ছে সামলানোই যায় না।


আবাসিকটি যদি হয় বন্ধুর আবাসিক
দু’চার দিন পর পর আড্ডা দেওয়ার ইচ্ছে সামলানোই যায় না।


মুঠোফোনটা যদি হয় বন্ধুর মুঠোফোন
ঘন্টার পর ঘন্টা কথা বলার ইচ্ছে সামলানোই যায় না।


ল্যাপটপটা যদি হয় বন্ধুর ল্যাপটপ
নেট ব্রাউজিং করার ইচ্ছে সামলানোই যায় না।


কিন্তু পথটা যদি হয় বন্ধু পথ
ওহ!...নো...প্লিজ... আমি আর নেই
কারণ বন্ধুর পথ উচু নিচু আর দূর্গম পথ।