সময়, সময় হলো পৃথিবীতে সবচেয়ে বড় বেইমান।
ভেবেছিলাম তোমাকে বিয়ে করবো।
আমাদের একটা ছোট্ট সংসার হবে।
সেই সময়টাই তো এলোনা।
ভেবেছিলাম বৃষ্টিতে ভিজে তুমি আমাকে জড়িয়ে ধরে কাঁদবে।
বলবে তুমি অন্য কাউকে নয়, আমাকে বিয়ে করবে,
আমাকে ছাড়া বাঁচতে পাড়বে না।
কিন্তু সেই সময়টাইতো এলোনা।
আমি জানি! আমি তোমাকে কোন দিনও পাবো না।
আমার সময়টাই যে খারাপ।
তুমি, তুমি যে কাউকে বিয়ে করতে পারো।
কিন্তু আমার মত কেউ তোমাকে ভালবাসতে পারবেনা।
তুমি আমাকে মনে রাখো বা না রাখো
জীবনের শেষ নিশ্বাস পর্যন্ত আমি তোমাকেই ভাল বাসবো।
যদি বাঁচার জন্য আরও অনেক গুলো জীবন পাই
অন্যকে নয়, শুধু তোমাকেই ভালো বাসবো।
আমার কোন দুঃখ নেই জানো!
যে সামান্য কয়েকটা দিন আমি তোমাকে ভালবাসতে পেরেছি
সারা জীবন সেগুলো ঘুরিয়ে ঘুরিয়ে দেখবো
আর তোমাকে মনে করবো।
এই বৃষ্টি, বৃষ্টিতে ভেজা দিন, তোমার কুড়িয়ে পাওয়া ঘড়ি
আর হারিয়ে যাওয়া দেবদাস,
সবটা বার বার আমার জীবনটা
ছিড়ে কুরে নিয়েছে, সেটা আর হারানো যায়না।
তাই, তাই তোমাকে মুক্তি দিলাম।


**********************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা উপজেলা শাখা, গাইবান্ধা।
**********************************
প্রকাশ-দৈনিক মাধুকর, দৈনিক ঘাঘট, দৈনিক সমকাল, মাসিক পল্লীকথা।