মরণ যেদিন হঠাৎ করে
আসবে দুয়ারে,
সেদিন আমি কাউকে পাবো না
পাবো না তোমারে।


আমার সোনার জীবন খানি
সামনে তার দিব আনি,
শেষ বিদায়টা জানাইও তোমরা
জানাইও আমারে।


কত শরৎ-বসন্ত গেল
কত সকাল-সন্ধ্যা হল,
জীবন খাতাটা পাল্টে যাবে
যখন মরণ আসবে দ্বারে।


আমার যত সঞ্চিত ধন
এতদিনের সব আয়োজন,
ডালার ন্যায়ে সাজিয়ে আমি
দেব উজার করে।


লেখার তারিখ-০১/০১/২০০৯ইং
******************************
প্রকাশ-দৈনিক মাধুকর, দৈনিক সমকাল, দৈনিক করতোয়া।