চোখের কি দোষ বলো,
তোমায় দেখতে চায়।


দৃষ্টির কি দোষ বলো,
তোমায় ভালো লাগে।


প্রভূর কি দোষ বলো,
তোমাকে যে বানিয়েছে।


মনের কি দোষ বলো,
তোমাকে যে চায়।


হৃদয়ের কি দোষ বলো,
তোমায় সুন্দর লাগে।


আমার কি দোষ বলো,
তোমাকে ভালোবাসি।


*****************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক,
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা উপজেলা শাখা, গাইবান্ধা।