জানুয়ারীর আলোক বার্তা
পড়লো ভূবনময়,
স্বরণীয় ডিসেম্বর গেল
কেটে গেল ভয়।


নতুন মাসের আনন্দপট
রজনী গন্ধায় সাজানো,
নিউ ইয়ারে প্যাকেজ পাওয়ায়
ভাবনা যেন গোছানো।


নতুন দিনের নতুন কথা
শুনাবো সবার কানে,
সুর ছন্দে আর কবিতায়
মুক্ত কন্ঠে গানে।


উপছে পরে শীতের আভাস
ঘন কুয়াশার ফাঁকে,
জাগিয়ে তোলে মন মিতালী
নতুন স্বপ্ন আঁকে।