ওগো আমার অর্ধাঙ্গিনী বলছি তোমায়
আর কেহ না জানুক
শুধু আমি, আমি জানি তোমার
মনের আত্নত্যাগের কথা।


তোমার স্মৃতিপট ধরে আছি আমি
ব্যথায় ব্যথিত হয়েছি
তোমারি কারণে উদ্বেলিত মন
মোর অশ্রুটুকু গাঁথা।


তোমায় নিয়ে পূর্ণমোর জীবন
দু’নয়নের মধ্যে একটি তুমি
প্রাণ যে আমার তোমাকে ঘিরে
যদি না হও আমার তারই ব্যথা।


মনের পোষা ময়না পাখিটারে বলি
তোমার অর্ধেক তারে দিয়েছি আগে
ভূল বুঝনা জীবনে তোমার
করো না অপমান তারে যথা তথা।


********************************
প্রকাশ-দৈনিক সমকাল, দৈনিক ঘাঘট, দৈনিক মাধুকর, মাসিক পল্লীকথা।
********************************
এখানে (অর্ধাঙ্গিনী) বলতে বুঝানো হয়েছে আমার অর্ধেক সে। আশাকরি বুঝতে পেরেছেন।
*******************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক,
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা উপজেলা শাখা, গাইবান্ধা।