রহস্যলোকে ঘুরিয়ে শেষে
সন্ধ্যাবেলায় নেমে এলো এক বিষন্ন রাত।
শুক্রবার রাত শেষে হঠাৎ আমার গান
থেমে যায়। গলাটা যেন বেসুরো হয়ে গেল।
বড় জটিলতায় পড়লাম। জীবন বীণা
ঠিক যেন উল্টো পথে চলতে লাগলো।


গাওয়ার মত কোন গান খুঁজে পেলাম না আমি।
প্রাণপণে ঘনিয়ে এলো অলৌকিক শনিবার।
দুঃস্বপন দেখতে শুরু করলাম। চারিদিকে বিরাট
গাঁথা বাজে হাজার সুরে।


সেখানে যেন আমি কোন অধিকার পাইনা।
হঠাৎ আমি সব হারিয়ে ফেললাম, এমনকি
ভালবাসা, আদর, স্নেহ, ধন-রতন এবং আমার
কাছের জনও। মাথার পরে নেমে এলো
দুঃখের বোঝা। অলৌকিক মায়াজাল ছড়িয়ে পড়েছে
আমার পরে। সব যেন হঠাৎ নিমিষেই হয়ে গেল।