বউ কথা কও পাখিটি চুপটি করে এসে
আমার জানালার পাশে বসে,
গল্পের ছলনায় আমার মনটা কেড়ে নিয়ে
সেই যে উড়াল দিত ঐ দূর অজানায়।
প্রতিদিন জানালার ধারে, এক কোণে বসে
আমার ঠিক কানের কাছে গুনগুন করে
গান গাইতো, আমি মুগ্ধ হতাম গান শুনে-
আমাকে যেন গানের ভিতর
গুনগুন করে ভালবাসার কথা,
মনের কথা বলে দিত, আমি বুঝতে পারতাম।
মিষ্টি গানের ঢল ছড়িয়ে দিত চারিদিক।
মাতাল হাওয়ায় ঢেউ তুলতো তার গান।
তার সাথে গল্প করতাম, কথা বলতাম
সেও যেন বুঝতে পারতো আমার সুখ, দুঃখের কথা।
সব শেষে আমার মনটা ছিনিয়ে সে হঠাৎ
উড়াল দিত দূর নীলিমায়।



*********************************
কবিতাটি লেখার তারিখঃ ১২/১২/২০১২ইং।
প্রকাশ-মাসিক পল্লীকথা, দৈনিক মাধুকর।
*********************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক,
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা, গাইবান্ধা।