মনের ভিতর করুন আর্তনাদ
বলতে চাইছিলো না মন খুলিয়া,
সে যে আর কেউ নয়
নাম ছিল তার জুলিয়া ।


প্রেম ছিল, ভালবাসা ছিল
কিন্তু সুখ ছিল না তার ভিতর,
কাউকে বলতে পারতো না সে
কেপে উঠতো অন্তর।


স্বামী ছিল তার বদ স্বভাবের
দ্বিতীয় বিবাহ করেছে,
জুলিয়ার কিছু করার ছিল না
মা-বাবাকে ত্যাগ করে সে গ্রাম ছেড়েছে ।


গ্রাম থেকে অনেক দূরে
প্রায় শহরের ধারে,
চারিদিকে গাছ-পালা আর
ঢালু নদীর তীরে।


একাকি রয়েছে সেথা
করেছে মরণ পণ,
ভালই কাটছে এখন তাঁহার
করুন প্রকৃতির জীবন।


***************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক,
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা উপজেলা শাখা, গাইবান্ধা।