এই তো সেদিন,
তোমাকে প্রথমবার দেখলাম
মুখের চাহনি দেখতেই ইচ্ছে করছিল,
কিন্তু একি হঠাৎ অদৃশ্য...


এই তো সেদিন,
স্বপ্নে তোমায় নিয়ে চাইনিজে গেলাম
আর ঘুরলাম, কিন্তু হঠাৎ কি হলো...
আমি আমার রুমেই রয়ে গেলাম।


এই তো সেদিন,
তোমায় নিয়ে ঐ আকাশে উড়লাম
আর বাতাসে ভাসলাম, কিন্তু হঠাৎ
ঢেউয়ের তালে হারিয়ে গেলে,
আর খুঁজে পেলাম না।


**********************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক,
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা উপজেলা শাখা, গাইবান্ধা।