নিভৃত প্রাণের মানুষ তুই
আমার ভক্তি, আমার শ্রদ্ধা
শুধু তোর জন্য।
জীবনের আলোতে শুধু তোকেই
খুঁজে পাই। পূঁজার ঘরে ডালাটি সাজিয়ে রাখি,
একসাথে পূঁজা দেব বলে।
আমার সাধনা, ঘুম, জেগে থাকা
শুধু তোর জন্য।
অন্ধকারে তোর আলোয়
আলোকিত হয় আমার শয্যা,
সকাল সাঁঝে সূর্যালোকে
তোরই হাসি দেখতে পাই।
আমার আনমোনা মন
বলতে পারি না তোরে,
তুই কি বুঝতে পারিস না
আমার মনের আনাগোনা?
তবুও আঁচল দিয়ে মুখটা ঢেকে রাখিস।
মনটা শুধু ভাবে...
কি করে তোকে বলবো তুই যে আমার।