তোমার মাঝে খুঁজে পেলাম সেই আশা,
দুরাশা নয়।
তোমার মাঝে ফিরে পেলাম সেই শৈশব,
যা হারাবার নয়।
তোমার দিকে বার বার তাকিয়ে থাকি,
চোখ ফেরাবার জন্য নয়।
অপরাধী আমি হতে পারি বটে
কিন্তু তুমি নও।
অসভ্য আমাকে মানাতে পারে
কিন্তু তোমাকে নয়।
অসত্য বুলি আমি বলতে পারি
কিন্তু তুমি নও।
দুঃখ আমার হতে পারে
তোমার নয়।
তুমি এ কেমন করলে আমার সাথে
যা খন্ডাবার নয়, দুঃখ পেলাম...


*******************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ

সদস্য
বোনারপাড়া লেখক চক্র
সাঘাটা, গাইবান্ধা।