যতই দুঃখ দাওনা তুমি
কর না অপমান,
আমার সেটি পাওনা ছিল
করেছো তুমি দান।


থাকি যখন ধুলার মাঝে
তোমায় ভাবি সকাল সাঁঝে,
তোমার মাঝেই বিরাজ করে
থাকি সব কাজে।


লোকে যখন ভালো বলে
যখন সুখে থাকি,
জানি মনে, তাহার মাঝে,
অনেক আছে ফাঁকি।


সেই ফাঁকিরে কাজে লাগিয়ে
ঘুরে বেড়াই মাথায় নিয়ে,
তোমার কাছে যাব এমন
সময় নাহি পাই।


****************************
আবু সাহেদ সরকার
সাঘাটা, গাইবান্ধা।