কাহিনী তোমার জানা ছিল অনেক
সেগুলো ধীরে ধীরে চালাও,
যাতে করে আমার হৃদয়াঙ্গন বুঝতে না পারে।


তোমার চর্চা ছিল হিংসাত্তক কাব্য
সেগুলো ধীরে ধীরে বলো,
যাতে করে আমি সহ্য করে যাই।


বড় অধ্যর্য্য তুমি,
একটু সময় অপেক্ষা করতে পারলেনা
বিয়ের পিঁড়িতে বসলে।


তার পরও তুমি খ্যান্ত হলে না
দৈনিক জ্বালাতন করেই চললে,
বড় অসহ্য লাগলো সেগুলো দেখে।


****************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা উপজেলা শাখা, গাইবান্ধা।

সদস্য
বোনারপাড়া লেখক চক্র
সাঘাটা, গাইবান্ধা।