প্রাণের আকুতি প্রাণেই থাকুক
মনের আকুতি মনে,
যুগ বদলেছেরে ভাই যুগ বদলেছে
গ্রাম গঞ্জে ও বনে।


ল্যাপটপ কম্পিউটার বের হয়েছে এবং মোবাইল,
দেশ-বিদেশে চিঠির জন্য আছে ই-মেইল।


হাজারও যন্ত্র বের হয়েছে সকলেই তা জানে,
ঘরে বসেই কাজ চালাচ্ছে রাতে ও দিনে।


কম্পিউটারের একটি সফটওয়্যার যেমন ফেইসবুক,
এইটা বের হওয়ার ফলে লাভারের হয়েছে সুখ।


বাংলাদেশ ছিল পুরাতন এখন ডিজিটাল  
মানুষ, খাবার, চিকিৎসা, বস্ত্রে রয়েছেই ভেজাল।


প্রথমে অপরাধীর গ্রামে বিচার হতো
এখন হচ্ছে সরাসরি খুন,
মানুষ কিন্তু ঠিকই আছে
শুধু বদলেছে তার মন।