এক গাল হাসি দিয়ে আমার দিকে তাকালো,
আমি তো অবাক...
বুথ থেকে টাকাটা তুলে
বাহির ফিরে দেখি সে দাড়িয়েই রয়েছে।
ঢিলা ঢালা জামা, মুখের চাহুনী ফুট ফুটে,
পেপার হাতে, আমি এদিক সেদিক তাকিয়ে
এগুলাম তার দিকে।
যেতেই মুহুর্তের মধ্যে অবিশ্বাস্য কিছু
দেখতে পেলাম তার মধ্যে।
মনে মনে অঙ্ক কসতে লাগলাম,
কথা বলার চেষ্টা করলাম কিন্তু
পূর্বে আসা তার সাথে এক যুবক
সামনে চলে আসলো।
তবুও আমি অধর্য হয়ে বললাম
আপনার নাম জানতে পারি কি?
সে মাথাটা নাড়িয়ে উত্তর দিলো,
Next time...এ বলবো।
আমার মন পুষ্প আনন্দে ভরে উঠলো,
নিজেকে বাহ! বাহ! দিতে লাগলাম।



*****************************
আবু সাহেদ সরকার
সাঘাটা, গাইবান্ধা।
০১৭১৯-০২৩৭৮০।
০১৭৫৭-২৭৩৭৫৬।