পিছু টান দিয়ে চলে গেলে
বিদ্রোহ করতে চাইলাম তোমার জন্য কিন্তু পারলাম না,
আমার যে দু-হাত বাঁধা।


ভালোবাসলে মন দিয়ে
শেষে চলেও গেলে আমারে ছেড়ে,
কিন্তু আমার যে দু-হাত বাঁধা।


আমার দৃঢ় প্রত্যয় ছিল তোমার উপর
নির্বিচারে ফেলে দিলে সাম্রাজ্যবাদীদের দলে,
কিন্তু আমার যে দু-হাত বাঁধা।


শয়তান, নরপিশাঁচদের দল আসছে
আমাকে গ্রাস করতে, পিচু হটে চলে গেলে,
কিন্তু আমার যে দু-হাত বাঁধা।


শেষে বিজয়ের উল্লাস শুধু তুমিই করলে
আমার ভাগ্যে আর হলো না,
আমার যে দু-হাত বাঁধা।