দেশটা চালাচ্ছে নারী
করছে রাষ্ট্র শাসন,
প্রতিদিন মানুষ মেরে
রক্তে করছে প্লাবন।


বিদ্রোহী করছে মানুষের মন
মৃত্যুকে হাতে নিয়ে,
এসব নাকি স্বদেশ প্রীতি
মমতা ভরা হৃদয়ে।


বাঁচতে শিখো সহজ পথে
সাহস নিয়ে বুকে,
নইলে পতন হবেই তুমি
মরবে ধুকে ধুকে।


******************************
বর্তমান বাংলাদেশের একটি প্রেক্ষাপট আপনাদেরকে উপহার দিলাম। আমি কোন দলকে নিয়ে লিখি নাই।
ভাল লাগলে আপনার সুন্দর মন্তব্য নিচের পোষ্টে লিখবেন।