কুয়াশাচ্ছন্ন রাত...
তুমি নব বধু সেঁজে,
আমার শয্যায় এলে
এক উদিত সূর্য্যের ন্যয়।


কুয়াশাচ্ছন্ন রাত...
তোমার সাথে বের হলাম,
কোমল ঘন আমরনে
এক প্রকৃতির অন্তপুরে।


কুয়াশাচ্ছন্ন রাত...
ঘন সবুজের আস্তরণ,
পৃথিবীটাকে ঘুরে ঘুরে দেখবো বলে
পুষ্পের সৌরভে কোথায় হারিয়ে গেলে?


কুয়াশাচ্ছন্ন রাত...
আমার চোখ বুঁজতেই,
যেন প্রভাত লগ্ন এলো
আকাশের আবেগী আলো যেন আমায় ইশারা দিল।