সখী তোমার মন আমিও বুঝি গো!
যতোই আমায় তুমি কঠিন ভাবো,আমি ঠিক তার উল্টো!
আমিও অনেকটা বেখেয়ালী|
তবে আমার সব পাগলামী আর সব অপারগতার মাঝেও একটা কথা ভাবতে ভালো লাগে যে,তোমাকে আমি ঠিকই চিনেছি|
তোমার মনেতে যে গানের সুর রাত দুপুর বেজে উঠে রোজ সেটা তো আমি গাই!
রোজ আয়নার সামনে দাড়িয়ে কেন এতো নিজেকে দেখো?
সেও আমি বুঝি!
অনিচ্ছা থাকলেও টিপ দিতে ভুল হয় না কখনো!
বেশীক্ষন চাইলেও মন খারাপ করে টিকতে পারো না যতক্ষন না আমাকে বলো|
কেন এমন হয় জানো সখী?
তোমার মনের সকল বেচাকেনা আমার প্রেম বাজারে হয় তাই|
চিরদিন এমন করেই থেকো সখী আমার চোখের জানলায়
তোমার মন দুয়ার মেলে!
যখন পারি নিয়ে আসবো তোমার সব অবসাদের অনুভূতি!
একমুঠো অনুরাগের সবুজ আলতা পাঠিয়ে দেবো তোমার ঠিকানায়!
বন্দী করে রেখে দিও যতনে সাজাবে সময় হলে!
ভেবে নিও কিছু উদাস ছন্দ,
আমাকে দিয়ে দিও!
যতো নিষ্ঠুরতা আমার কাছেই রেখো!
অযথা সময়ের সব নিরবতা আমার খাঁচায় ভরে দিও!
তুমি শুধু জোছনার আকাশ রেখো
আমাবস্যা আমারই থাক!
তুমি তবু আমার হয়ে থেকো অনন্তকাল জুড়ে!