এতো অধৈর্য হলে কি আর বলো চলে!
তবে তো ডাকবে না কেউ লক্ষী বলে!
চুপটি করে যাও না করে যাতে হয় ভালো,
দুষ্টুমিরও বয়স লাগে,এখন কি আর আছে সময় বলো?
কথা ছিলো বিরাট কিছুর করলে তার কতোখানি?
জানবে লোকে বাড়বে যতো হয়রানি!
তাই তো বলি সাজাও পৃথিবী সকল দ্বিধা ভুলে,
নগর জীবনের নাগরিকতা ফেরাও তোমার কপালে||


উৎসর্গঃপ্রিয় বন্ধু রুবেল রনি কে