কখনো তোমার মনের সবুজ কোণে,
কোন ভোরের বিষন্ন রোদ হয়ে,
অচল মেঘের মতো যাবো না কপাল ছুঁয়ে,
জানি রাখবে না আর তখন ভালোবাসায় কল্প টানের অভিমানে|


আমি কি আর পারলাম হতে খুব অসাধারণ কেউ?
দু পায়েরই মাড়িয়ে যাওয়া শুকনো পাতারই মতন,
ইচ্ছে হলে কুড়িয়ে নেবে,ফেলেও দেবে আবার ইচ্ছে হবে যখন,
কি করে লিখবো কথন, ঝর্ণা নদীর মিলন চুমুর ঢেউ!


বন্ধু তুমি ভালবাসায় দিলে প্রথম কমা,
ইচ্ছে হলে অসময়ে টানবে দাঁড়ি,
চিরতরে কাটায় ফুলে নিয়ে নেবে আড়ি,
আমি কি আর বলতে পারি পারলে করো আমায় ক্ষমা!


পারলাম কি আর তোমার মনের আয়নায় হতে অমুল্য গয়না,
চোখের কাছে মিটলে সুধা ছাড়বে তবে সুখ পাখির প্রাণ,
মৃত ঠোঁটে আগুন জেলে করাবে যে নতুন বিষ পান,
থাকবে কি কেউ তুমি বিনে,ভুলবে সেদিন ভিজবে না আর কেবল কান্নায়|