আমার ঘরে একলা
           আনমনে যত ভাবনা
           সব তোমায় দিতুম
এখন     রাত গভীর  নিঝুম ।


          স্মৃতির পাতা মেলে
          মনের জোনাকি জ্বেলে
          তোমায় গান শোনাতুম
এখন     রাত গভীর  নিঝুম ।


           হয়ে স্বপ্নের শাহজাহান
           ঘুরে    স্বর্গের    বাগান
           পারিজাত তোমায় দিতুম
এখন     রাত গভীর  নিঝুম ।


            আমার যত কল্পনা
            আঁকবে কত আল্পনা
            আজ    নেই    ঘুম
এখন     রাত গভীর  নিঝুম ।


            এসো হয়ে মুমতাজ
            দেখবে মোর   সাজ
             অনেক কাল বাদ
            পেয়ে প্রেমের মসনদ
            কৃষ্ণের বাঁশি  হাতে,
            রয়েছি মিলন প্রতীক্ষাতে ।
            বসে ময়ুর সিংহাসন
            দেখবো রাধার নয়ন ।
            শায়েরি  মির্জা ঘালিব
            শোনাবো হয়ে হাবিব ।


            পেলে তোমার হুকুম
            ঐ      রাত   রাখতুম
ছিল       রাত গভীর   নিঝুম  ।