হিমঘরে দিন দিন বাড়ছে লাশের সংখ্যা,
আগর বাতির ঘ্রানের চেয়ে, আজ তীব্র লাশের ঘ্রান ।
বেওয়ারিশ লাশের রক্ত, জমাট বেধেঁ হয়েছে রক্তশীলা ।
হাজারো মানুষের হাহাকার আর প্রশ্ন
কোথা থেকে আসল এত লাশ ?


এই লাশ এসেছে মিশন থেকে !
যে মিশন জন্মায় ক্ষোব,ব্যার্থতা আর কারো করো মুখের শেষ কথায় ।    
যে মিশনে রাতের অন্ধকারে সাদা রক্ত বর্ন চোখ,
একনজরে চেয়ে থাকে টিগার হাতে র্ট্যাগেটের দিকে ।
মুর্হুতেই বুলেট এফোর-ওফোর করে দেয় র্ট্যাগেটের খুলি !
কাল সকাল হলেই এ বিলুপ্ত জাতি দেখবে আর একটি বেওয়ারিশ লাশ ।


হায়নার অগ্নি চক্ষু জলসে দিয়েছিল রিক্তার শরীর
নখের আছরে আছরে বুনেছিল সভ্যতার পোড়া জাল ।
তিন দিন পর ফেরিঘাটের সামনে ভাঁসতে দেখেছিল রিক্তার লাশ ।


ব্যাস ! এই তো সব শেষ 'মিশন কমপ্লিট'
দিন দিন বাড়ছে অশ্রুর ফোটা,বাড়ছে লাশ,বাড়ছে হিমঘর
প্রস্তুত হচ্ছে নতুন মিশন ।