অস্পষ্ট আধারে মিলিয়ে গ্যাছে ভালোবাসা,
খুন হয়ে গেছে প্রতি মুহূর্তের স্মৃতি ।
বৃষ্টির প্রতি ফোটায় ফোটায় বিষ,
আমৃত সে বিষ অনায়সে পান করে শত শত মুখ আজও ।
আড়ালে লুকিয়ে রাখা কোন মুখ আর ফিরে পায়নি আপন চেহারা ।
কলিজা,মগজ সব খানেই গেড়ে বসেছে ভাইরাসের মিছিল
নারীত্বের দোহায় আজও অনেক তুচ্ছ প্রতিটি ক্ষেত্রে ।
শার্টের কলারে লেগে থাকা রক্ত আজও চাইছে প্রতিশোধ ভালোবাসার ।
বাবা আর সন্তান জীবন মন্ঞে আজও প্রতিনিয়ত করছে অভিনয় ।
দরিদ্র কে পুঁজি করে রাতের আধাঁরে মানুষের দারে দারে ঘুরছে একদল যুবতি ।
শুধু আজ অপেক্ষা কবে আসবে সেই দিন,
যেদিন জীবন মন্ঞে খুলবে নতুন দুয়ার ।
যার পরিচয় সে, 'মৃত্যু দুয়ার' ।