নিত্য তব চিত্তে জাগিছে হৃদয়,
বিশ্ব ধরনীতে অপূর্ন যাহা তাই ।
কৃশ আধারে শঙ্খের আওয়াজ জাগিলো যেথা হায়
তব বিনিদ্র সে রজনী তাহার তরে পুরে হল ছাই ।
হৃদয়ের সাথে আজি এ মন করিছে যেথা খেলা হায়
কত বিচিত্র সে হৃদয়, খুঁজে দেখো তাহা মাঝে আছে কি আমার ঠায় ।
তব এ প্রান আজ সখা উথলিয়া উঠে ঐ মন দুয়ারে,
হৃদয় দুয়ার খুলে লও হে সখা তোমার ঐ বাহে আমারে ।
কি বা আছে মোর ভালোবাসা ছাড়া দেবার তোমার তরে
দিয়েছি তা ও আজ র্সবশান্ত হয়ে ।
তাই ইচ্ছা শুধুই সখা নেই বেশি কিছু চাওয়া,
হৃদয় মাঝে দিও একটু টায়, কথা না বলেই চুপ থাকবো সদা ।