বুকে হৈ হৈ শব্দে জেগে গেছে ভালোবাসা
হৃদয়ে ভূমিকম্প আঘাত হেনে থেমে গেছে ।
দুঃখিত ! ভালোবাসার রিকর্টারস্কেল নেই তাই কত মাত্রায় আঘাত এনেছিল তা ঠিক বলতে পারছি না ।
যৌবনের দ্বারে আজ মস্ত বড় দেয়াল,
না পরছে উত্তরে যেতে না পারছে ধরে রাখতে দেহের জালা ।
নেল পালিস আর লিপিস্টিক লেপ্টে গেছে মুখে-বুকে আর ঠোঁটে-ঠোঁটে
লজ্জায় আজ কাল মাছি উড়ছে !
শরীরের লোম গুলি আজ কাল বেয়ারা হয়ে গেছে
যেখানেই যাইগা খালি পাচ্ছে না বলেই সেখানে উটছে গজিয়ে ।
নিরামিষ চুম্বন ! তবু চাহিদার বেলায় সে আজ ও প্রখমে ।
তবু যা পাই এই শেষ বেলায় তা নিয়েই বলি ধন্য ধন্য
তুমি সুখে থেকো হে আমার দ্বায়গ্রস্থ ভালোবাসা ।