তোমার অবহেলায়,
আমার অনভ্যস্ত হাত আজ
ধরতে শিখে গেছে কলম।
কলমের স্পর্শে বেরিয়ে আসছে অক্ষর
লিখা হচ্ছে পঙক্তিমালা।
আমি মুগ্ধ হয়ে দেখছি আমারি পরিবর্তন
আলো আর অন্ধকারের মাঝখানে দাড়িয়ে
তোমার প্রতিকৃতির দিকে তাকিয়ে
যাই লিখি তাই হয়ে উঠে কবিতা।
কবিতারাও বোধহয় জেনে গেছে,
তোমার প্রতি আমার অনন্ত অনুরাগের কথা।