বিষাক্ত বাতাসে বুক ভরে নিয়ে বলি
----'বন্ধু সুপ্রভাত'।
নিকোটিন ভরা পাঁজরের ইতিহাস
বলে ওঠে-'সুপ্রভাত'।
ধোঁয়াসা সাদা কালো অন্ধকার থেকে
বুক ফাটা আর্তনাদ
চিত্কার করে বলে ওঠে
------'সুপ্রভাত'!!
সবুজ ঘাস,রৌদ্রের তাপে জ্বলে উঠে
বলে- - 'সুপ্রভাত'।
শেষ নেই তার!!
রাতের অন্ধকার
আর কালো মেঘে ঢাকা শহর
গেয়ে ওঠে প্রভাতী গান-----------
শরীরের রক্ত শুষে নিয়ে
ওরা বলে ওঠে---
---'সুপ্রভাত'!!!!!!
ঐ যে ফুটপাথ্
যার এক কোণে
একটি ছোট ভাঙা হোটেল!
দশ বছরের শিশুটির মুখে
জোটে না কো ভাত!!!
সে ও কি কখনো
ক্ষুধার্ত পেটে বলে উঠবে
----'সুপ্রভাত'????