অধীর  আগ্রহে অপেক্ষা  করি  
তোমার  হাতের  এক পেয়ালা  ভালবাসা।
পড়ন্ত  বিকেলে মায়াবী  আলোকে,
আরাম কেদারায় বসে,
কত না স্মৃতি  মনে  যে ভাসে,
চাইছে  এখনো  মন
এক পেয়ালা  ভালবাসা।।
চায়ের কাপে চুমুক  দিয়ে,
দৃষ্টি খানি তোমায় খোঁজে ,
চাইছে  যে মন  আরো  বেশি,
একটু  আরো  বেশি
তোমার  মিষ্টি  ভালবাসা।।
বৃষ্টির   দিনে  ভেজা কোমরের ভাঁজে  ভাঁজে
কামনার ফাকে ফাকে,
পেয়ালা  মোর ভরে দিলে
ভালবাসায় পূর্ণ  করে।।