প্রিয়া তুমি এলে কি ফিরে?
মোর কাছে?
সেই যে তুমি চলে গেলে কিছুই না শুনে,
চলে গেলি কিছুই না বলে !
বিদগ্ধ মনের নিঃশ্বাসের উত্তাপ
বুঝি সইতে পার নি তুমি তখন!
আমার উত্তপ্ত ওষ্ঠের উত্তাপ
কি তোমার ঠোঁট পুড়িয়ে দিয়েছিল তখন?
বল না, কোথায় গিয়েছেলে তুমি?
ফিরেই বা কেন এলে?
বেশ তো আমি ধীরে ধীরে
মানিয়ে নিয়েছিলাম
নিজ একাকিত্বের জীবন!
যদি এলেই আবার ফিরে
কথা দাও আর যাবে না
কভু ছেড়ে!
তাহলে আর রাখা যাবে না
এ পোড়া জীবন !!