বয়স তখন সতের
আঠের হবে,কলেজ ক্যান্টিনে প্রথম
দেখা সবে,এক দেখাতেই মন
বলে চিনি,তুমিই তো মোর দাদার
প্রেমিকা জানি!তবু
আমি,সামলাতে পারিনি,অগাধ
প্রেমে,ঠোঁটে রাখি তোমার ঠোঁট! মন তখন
দারুন টান্ টান্,দিলেম আমি ছোট্ট
একটি টান্,সেদিন হ'তে তুমি হ'লে মোর
প্রিয়া,আমি হলেম তোমার একান্ত
গোলাম। তোমায়
আমি রাখি এখনো যত্নে,তুমিও দাও তার
ভালই প্রতিদান! তোমার ওষ্ঠে চুম্বন
না দিলে,ভরে না যে আমার মন প্রাণ।
জ্বালাই আমি তোমায়
ক্ষণে ক্ষণে,তোমায় দলন করি মোর যুগল
পদে,তুমি কোন শব্দ করনা তবু, আমায়
ছেড়ে যাও নি তুমি কভু!তুমি জানো,
''কোথায় বা আর যাবে?''তোমার
কাছে সবাই যে জব্দ!! তুমি আমায় আদর কর
খুব,চুমু তোমার,হৃদয় করে স্পর্শ,সেই চুম্বনের
রেশ,অতি বিষাক্ত বেশ,আজ আমার পাঁজর
করেছে ঝাঁজরা! তবু
আমি বাসি গো তোমায় ভাল,তোমায়
নিয়েই ক'রব শেষ যাত্রা। সেই ক্ষণেতেও
তুমি থাকবে ঠোঁটে,আমি জ্বলবো,শুধু
তুমি জ্বলবে না।। সা-গ-র —