কবিতা আর লেখা হবে না
যখন তুমি ই থাকবে না
যখন তুমি ই পড়বে না
কবিতা আর আমি লিখব না।।
বসন্তের রঙের ছটায়
রাঙিয়ে ছিলে এ মন
কত প্রেমের কবিতায়
ভরিয়ে ছিলে প্রাণ মন
বর্ষায় মোরা মনে মনে
ভিজে ছিলাম দোহে সনে
এখন তুমি বললে হঠাৎ
চাও না আমার মন!
আজ হতে নির্বাসনে
চলল আমার মন।।
তোমার দেওয়া পোশাকি নাম
রইল দেখ পড়ে
আর কোন দিন
লিখবে না যে
এই ভবঘুরে!
দুটি দিন গেলেই পরে
সবাই যাবে ভুলে,
কে যে আমি, কে বা রফিক্
থাকবো সবার অন্তরালে।।।