চাই যে শুধু
মুছতে আমি
অশ্রু ঝরা নয়ন,
তোমার ঐ নীল আকাশে
ছড়িয়ে থাকা নীলাভ ঐ আচঁল,
তাই দিয়ে যে মুছবো আমি
অঝোর নয়ন জল।
বন্ধু তুমি প্রিয় আমার,
অন্তরেতে থাক আমার,
ভালবাসার বাধন তোমার
চোখে আনে জল যে আমার!
একা নির্জন  মনকে তুমি
করুণা করে ভরলে তুলি
সমব্যথি সেজে তুমি
দিলে কতই প্রবোদ,
ভাবী আমি সত্যি বুঝি
চিরকাল পাশে থাকবে তুমি।
হঠাৎ এ ভুল, ভাঙলো যে মোর
ভাবের ঘরের কাটলো সে ঘোর,
রইল পরে তোমার আদর
যাই যে চলে আরো সুদূর।
এই এটুকুই যে প্রার্থনা মোর,
ভাল থাক সারা জীবনভোর,
আমি যে ছিলেম দূরের
হব আমি আরো দূরের,
চেয়েছিলেম এইটুকু যে
সারাটি মন থাকবো জুড়ে।।