আসমানী রং মেখে,
দূর নিলীমার ফাঁকে,
মারবো যখন উঁকি,
দেখব চুপি চুপি,
কারও বুকে মাথা রেখে,
হাসি দিয়ে যন্ত্রনা ঢেকে,
চাইবে তুমি অবচেতনমনে,
আমারি পানে!
তোমার নীল নীলাভ চোখে,
খুঁজবে বুঝি মোরে,
না পেয়ে দেখা
অশ্রু তোমার
পড়বে নয়ন বেয়ে।।
তোমার সুখের জন্য আমি
চলে এলেম হেথায়,
তুমি যারে বাসতে ভালো
পেয়েছে কি তারে সেথায়?